ভারতের সেই ফ্লাটে শাহীনের সঙ্গে শিলাস্তি, ভিডিওতে যা দেখা গেল 

 যুগান্তর প্রতিবেদন 
২৫ মে ২০২৪, ০৯:৪৪ পিএম  |  অনলাইন সংস্করণ
ফাইল ছবি
ফাইল ছবি

ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজিম আনার ভারতের মাটিতে খুন হয়েছেন। 

এ ঘটনায় অভিযুক্ত আমানউল্লাহ শাহীন ও শিলাস্তি রহমানের কলকাতার নিউটাউনের সঞ্জিভা গার্ডেনে অবস্থানের একটি ভিডিও ফুটেজ বেরিয়ে এসেছে। 

ওই ভিডিওতে দেখা যায়, ৩০ এপ্রিলের ট্রলিব্যাগসহ আমানউল্লাহ শাহিন ও শিলাস্তি রহমান বেরিয়ে আসছেন। এ সময় দুজন বেশ তাড়াহুড়ো করছিলেন। ঠিক কী কারণে তারা সেখানে যান, এ বিষয়ে এখনো বিস্তারিত জানা যায়নি।

সে সবকিছুই জানে, অথচ এখনো কেন গ্রেফতার হয়নি, প্রশ্ন আনারকন্যার

এদিকে শনিবার রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে সংবাদ সম্মেলনে গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ জানান, এমপি আনারকে প্রথমে ক্লোরোফর্ম দিয়ে অজ্ঞান করা হয়, পরে তাকে হত্যা করে লাশ গুম করে হত্যাকারীরা।

তিনি বলেন, এমপি আনারকে হত্যার পরিকল্পনা আগেও হয়েছে। নির্বাচনের আগে এবং জানুয়ারির মাঝামাঝি সময়ে দেশে তাকে হত্যার পরিকল্পনা হয়। দুবার ব্যর্থ হওয়ার পর তৃতীয় দফায় তাকে হত্যা করতে সক্ষম হয় পরিকল্পনাকারীরা।

হত্যাকাণ্ডের মোটিভ কী হতে পারে–সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ডিবিপ্রধান বলেন, ‘স্পেসিফিক রিজন বলতে পারছি না। অনেক মোটিভ হতে পারে। পূর্বশত্রুতার জেরে হতে পারে, আর্থিক লেনদেন সংক্রান্ত হতে পারে, রাজনৈতিক বিষয়ও থাকতে পারে। এসব বিষয় জানতে তদন্ত চলছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত বলা যাচ্ছে না।’
তিনি বলেন, ‘আমরা সবকিছুই বিচার-বিশ্লেষণ করব। আসামিরা অনেক কথাই বলছে, তদন্তের স্বার্থে প্রকাশ করছি না।’
 

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

ঘটনাপ্রবাহ : এমপি আজিম হত্যা